এনবিআরের কর ও ভ্যাট শিক্ষণ সহায়ক ফোরাম শুরু

দেশের কর প্রদানে সামর্থ্যবান নাগরিকদের আয়কর সম্পর্কে ধারণা দিতে এবং ব্যবসায়ী ও সাধারণ নাগরিকদের ভ্যাট প্রদানে উদ্বুদ্ধ করতে এবার কর ও ভ্যাট শিক্ষণ সহায়ক ফোরাম চালুর উদ্যোগ নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এই উদ্দেশ্যে আজ রংপুর কমিশনারেটে কর ও ভ্যাট শিক্ষণ সহায়ক ফোরামের প্রথম মতবিনিময় সভার উদ্বোধন করবেন এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান।
photo-1466389600
আগামী নভেম্বরের মধ্যে সব কর ও ভ্যাট অফিসে পর্যায়ক্রমে এই ফোরামের কার্যক্রম চালু হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান বলেন, রাজস্ব সংগ্রহ কার্যক্রম জোরদার করার পাশাপাশি দেশে শিল্পায়ন, প্রবৃদ্ধি ও উন্নয়নে করদাতারা আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীজন। করদাতারা বিভিন্ন সময় বিষয়ভিত্তিক আলোচনা, রাজস্ব সংলাপ, মতবিনিময় সভা এবং অন্যান্য অনুষ্ঠানে কর ও ভ্যাট প্রদান পদ্ধতি আরও সহজ করার জন্য আমাদেরকে অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, আয়কর রিটার্ন জমা, ভ্যাট নিবন্ধন ও অন্যান্য ক্ষেত্রে কর ও ভ্যাট দেওয়ার বিষয়টি যাতে আরও সহজতর হয়, এ জন্য তাদের চাহিদা ও মতামতের বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কর ও ভ্যাট শিক্ষণ সহায়ক ফোরাম চালু করা হয়েছে।

কর্পোরেট সংবাদ/সি

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

twelve − nine =